Khelar Khobor's Facebook Wall

রবিবার, ১ মে, ২০১১

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=fcb81d80812ce559d11b778ac709b82a&nttl=2011050238474&toppos=1

লাদেন নিহত

ওয়াশিংটন: আল কায়দা নেতা ওসামা বিন লাদেন মারা গেছেন। সোমবার মার্কিন কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর গণমাধ্যমে প্রচার করে। পরে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা টেলিভিশন ভাষণে লাদেনের মৃত্যুর খবর ঘোষণা দেন।

বাংলাদেশ সময় সকাল ৯টা ৩৫ মিনিটে টেলিভিশনে ওবামা বলেন, লাদেন পাকিস্তানে মারা গেছে। রোববার তাকে হত্যার উদ্দেশ্যে মার্কিন বাহিনী পাকিস্তানে অভিযান চালায়। ওই অভিযানে লাদেনের মৃত্যু হয়েছে।

ওবামা বলেন, লাদেনে মৃত্যুর মধ্য দিয়ে ১১ সেপ্টেম্বরর হামলার বিচার পূর্ণ হলো।

মার্কিন প্রেসিডেন্ট সতর্ক করে দিয়ে বলেন লাদেনের মৃত্যু হলেও আল কায়দা যুক্তারাষ্ট্রে হামলা অব্যাহত রাখবে।

হোয়াইট হাউজে আকস্মিক ভাষণে ওবামা বলেন, লাদেন গোটা বিশ্বে হত্যাযজ্ঞ চালিয়েছে। সে হাজার হাজর নিরাপরাধ নারী, পুরুষ এবং শিশুকে হত্যা করেছে।

লাদেনের মৃত্যুর খবর টেলিভিশনে খবর প্রচাররের পর হাজার হাজার মাকিনী গভীর রাতে হোয়ইট হাউজের সামনে জড়ো হয়। এসময় জনসাধারণ উল্লাসে ফেটে পড়ে।

লাদেনের মৃত্যুর খবরে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ বলেছেন, লাদেনের মৃত্যু যুক্তরাষ্ট্র বাসীর বিজয়।

এদিকে লাদেনের মৃত্যুর খবর প্রচারের পর স্টেট ডিপার্টমেন্ট সারা বিশ্বে মার্কিন দূতাবাসগুলোতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া সারা বিশ্বের মার্কিন নাগরিকদের চলাচলের ওপরও সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা লাদেনের মৃত্যুর খবর নিশ্চিত করলেও কিভাবে তার মৃত্যু হয়েছে তা তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন।

বার্তা সংস্থা সিএনএন একটি সূত্রের উল্লেখ করে জানায় পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে মার্কিন গোয়েন্দারা অভিযান চালিয়ে লাদেনকে হত্যা করেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন