Khelar Khobor's Facebook Wall

সোমবার, ১৮ এপ্রিল, ২০১১

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=a7cde78dc3c25e85fa5cba29a6704fbf&nttl=2011041836762&toppos=1

শেয়ার কেলেংকারির পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ না করায় সরকারের বিরুদ্ধে মামলা

ঢাকা: শেয়ার কেলেংকারির পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ না করায় সরকারের বিরুদ্ধে হাইকোর্টে রিট মামলা হয়েছে। মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে ৫ জন আইনজীবী সোমবার সকালে এ রিট মামলাটি দায়ের করেন।

দায়েরকৃত মামলায় শেয়ার কেলেংকারির পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন দুই দিনের মধ্যে প্রকাশের দাবি করা হয়। মামলায় মন্ত্রী পরিষদের সচিবসহ দশ সরকারি কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে। এছাড়া পূর্ণাঙ্গ তদন্ত রিপোর্ট প্রকাশের নিষ্ক্রয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুল চাওয়া হয়েছে।

বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি এ এন এম বশিরউল্লাহ সমন্বয়ে গঠিত অবকাশকালীন বেঞ্চে মামলাটি দায়ের হয়েছে।

হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট মনজিল মোরশেদ বাংলানিউজকে জানান, এর আগে তিনি ৭ দিনের মধ্যে শেয়ার কেলেংকারির পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি জানিয়ে গত ১২ এপ্রিল সরকারকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন। নোটিশে শেয়ার কেলেংকারির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তিও দাবি করেন তিনি।

মনজিল মোরশেদ বলেন, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, অর্থ সচিব, স্বরাষ্ট্র সচিব, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সংক্রান্ত সচিব, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, ডিএমপি কমিশনার এবং মতিঝিল থানার ওসির কাছে এ লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। নির্ধারিত সময়ের মধ্যে সরকারের পক্ষ থেকে কোনো উদ্যোগ না  নেওয়ায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছর পুঁজিবাজারে ব্যাপক ধসের কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটি গত ৭ এপ্রিল অর্থমন্ত্রীর কাছে প্রতিবেদন জমা দিয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন