Khelar Khobor's Facebook Wall

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০১১

http://www.banglanews24.com/detailsnews.php?nssl=0f95dfab9bdeefaeeb44dcb164c8dd02&nttl=2011041436373

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে বাবা ও মেয়ে নিহত


বান্দরবান প্রতিনিধি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম
রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম কদমতলী গ্রামে শসস্ত্র সন্ত্রাসীদের গুলিতে চিজিমনি চাকমা (৩৫) ও তার দুই বছরের কন্যাশিশু অর্কি চাকমা নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ ৭টি গুলির খোসাসহ ১টি গুলি উদ্ধার করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পার্বত্য জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র ক্যাডারদের একটি গ্রুপ বুধবার রাত ১২টার দিকে বাঘাইছড়ি উপজেলার মরিশ্যা ইউনিয়নের কদমতলী গ্রামের চিজিমনি চাকমার বাসায় ঢোকে। ঘুমন্ত অবস্থায় তারা বাবা-মেয়েকে গুলি করে হত্যা করে।

চিজিমনি চাকমা জেএসএস সংস্কারপন্থী দলের সক্রিয় সদস্য বলে দাবি করেছে জেএসএস (সংস্কারপন্থী)।

তবে এ ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নয় বলে দাবি করেছে জেএসএস।

এ ব্যাপারে জেএসএস (সংস্কারপন্থী) কেন্দ্রীয় সদস্য তাতিন্দ্র লাল চাকমা (মেজর পেলে) বাংলানিউজকে বলেন, ‘সন্তুু লারমার গ্রুপ রাতের অন্ধকারে গিয়ে তাদের নির্মমভাবে হত্যা করেছে।’

এলাকায় সশস্ত্র আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে এই নির্মম হত্যাকা- ঘটতে পারে বলে ধারনা করছে স্থানীয়রা।

জেএসএস তথ্য ও প্রচার সম্পাদক সজিব চাকমা বাংলানিউজকে বলেন, ‘পার্বত্য জনসংহতি সমিতি গণতান্ত্রিকভাবে নিয়মাতান্ত্রিক আন্দোলন করছে, এ ধরনের ঘটনায় আমাদের কোনো সদস্য জড়িত থাকার প্রশ্নই আসে না।’

অন্যদিকে, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তি দেব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি নতুন কুমার চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক কণিকা দেওয়ান ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অংগ্য মারমা এক যুক্ত বিবৃতিতে ওই হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ইউপিডিএফ নেতৃবৃন্দ জেএসএস এর সশস্ত্র সদস্যদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।

জেলার বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বৃহস্পতিবার নিহতের স্ত্রী রতœা চাকমা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

তিন পার্বত্য জেলার আদিবাসীরা যখন বৈসাবি উৎসব আনন্দে ভাসছে, ঠিক তখনি এ ধরনের নির্মম হত্যাকা-ের ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন